September 20, 2024, 9:45 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

বিরামপুরে ফাইজারের বিশ হাজার এর টিকা পেল স্কুল-কলেজের শিক্ষার্থীরা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-
(১৭ ই জানুয়ারী) সোমবার সকাল ১০টায় বিরামপুর উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্কুল-কলেজ শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা কার্যক্রম শুরু হয় ৷করোনা বিস্তার রোধে দিনাজপুর বিরামপুর উপজেলায় প্রথম ধাপে ৬৯টি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত ১২ থেকে অনূর্ধ্ব ১৮ বছর বয়সী ২০ হাজার ১১৬ জন শিক্ষার্থী পাচ্ছে ফাইজারের টিকা। জন্ম- নিবন্ধনের সনদের মাধ্যমে শিক্ষার্থীরা এই টিকার জন্য নিবন্ধন করে টিকা গ্রহণ করছে।
বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনা বিস্তার রোধে সরকার সকলকে টিকার আওতায় নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় সারাদেশে ১২ থেকে অনূর্ধ্ব ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনা হয়েছে। বিরামপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র- ছাত্রীরা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন।
অষ্টম শ্রেণির শিক্ষার্থী উম্মে হানি  ইভা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে করোনা ভ্যাকসিনের আওতায় এনেছেন এজন্য তাকে অসংখ্য ধন্যবাদ। টিকা পেয়ে আমরা অনেক খুশি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরে আলম বলেন, বিদ্যালয়ের সময়সূচি অনুযায়ী টিকা প্রদানের ব্যবস্থা করেছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার রায় মুঠোফোনে বলেন, উপজেলার স্কুল ও কলেজের ১২ থেকে ১৭ বছরের সব শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এই টিকা দেওয়ার যাবতীয় কার্যক্রম পরিচালনা করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ। আমরা শুধু টিকা সংরক্ষণ ও প্রয়োগের কাজটি করছি। তিনি আরও বলেন, উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ এবং টিকা সংরক্ষণের মতো কোনো ফ্রিজ না থাকায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা নিতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com